লকডাউন এ তড়িঘড়ি দুই অধ্যাপক নিয়োগকে ঘিরে দুর্নীতির অভিযোগ উঠল উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে।


কাজলি ব্রিফিং > করোনার সংক্রমণের কারণে রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী সব বিশ্ববিদ্যালয় এবং স্কুল কলেজ বন্ধ রয়েছে জুন মাসের ৩০ তারিখ পর্যন্ত । বন্ধের মধ্যেই জুন মাসের ১২ তারিখ তড়িঘড়ি দুই অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ । আর এই নিয়োগ কে ঘিরেই দুর্নীতির অভিযোগ উঠলো উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের অন্দরে । বিষয়টি নিয়ে সরাসরি উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপাল কে চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছেন জেলার বিজেপির সভানেত্রী মালতি রাভা । যাকে কেন্দ্র করে শোরগোল পড়েছে শিক্ষা দপ্তরের অন্দরে । খবর মিলছে Seed Science Technology ও Soil and Water Conservation Engineering বিভাগে নীপা বিশ্বাস ও ব্রততী চৌধুরী কে যোগদান করানো হয়েছে ।

এই দুই অধ্যাপকের নিয়োগ কে ঘিরে বিজেপি জেলা সভাপতি মালতি দেবীর বক্তব্য , এর আগেও নিয়োগ নিয়ে চূড়ান্ত দুর্নীতি হয়েছে এই উত্তরবঙ্গ কৃষি বিস্বাশ্বিদ্যালয়ে । হটাৎ কি এমন প্রয়োজন হলো যে এতো তড়িঘড়ি করে করতে হলো নিয়োগ । এই প্রশ্ন তুলেছেন বিজেপির জেলা সভানেত্রী।

বিতর্কের সূত্রপাত একটি ঘটনা কে কেন্দ্র করে । লকডাউনের কারণে দুই নিয়োগ প্রার্থী তাদের যোগদানের বিষয় নিয়ে সময় চেয়েছিলেন উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের কাছে । তাদের আবেদন মতো , উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ তাদের ১৫ এপ্রিলের প্রশাসনিক বৈঠকে লকডাউন পরবর্তী আরো ১৫ দিন সময় দেয় কাজে যোগ দেবার জন্যে । এর পরেই ওঠে প্রশ্ন কেনো সময় দেবার পরেও কেনো তাদের হটাৎ করে নিয়োগ করানো হলো লক ডাউনের মধ্যে ? এর কোনো জবাব পাওয়া যায়নি
বিশ্বশ্বিদ্যালয়ের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ প্রসঙ্গে ভারপ্রাপ্ত রেজিস্টার শুভেন্দু বন্দোপাধ্যাইয়ের বক্তব্য , লকডাউনের কারণে বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ রয়েছে কিন্তু অন্যান্য অফিসিয়াল কাজ চলছে । 
নিয়োগের বিষয়টি আগেই ঠিক হয়েছিল সেই মতো তারা যোগ দিয়েছেন । অপর দিকে উপাচার্য্য চিরন্তন চট্টোপাধ্যায় জানিয়েছেন সরকারি নিয়ম মেনেই সব কাজ করা হয়েছে ।

Comments

Popular posts from this blog

বিষাক্ত শুঁয়োপোকা

দারুণ সুখবর ফ্রেশারদের জন্য ! প্রচুর পদে নিয়োগ ! জেনে নিন বিস্তারিত